প্রকাশিত: ৯:৫৯ অপরাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২১
সোহেল আহমদ সাজু-তাহিরপুর (সুনামগঞ্জ)  প্রতিনিধি।

তাহিরপুরে কয়লা আমদানি কারকদের মানববন্ধন। 

সুনামগঞ্জের তাহিরপুরে একটি জাতীয় পত্রিকায় শুল্ক ফাঁকিতে কয়লা ও চুনাপাথর আমদানি শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকালে সীমান্তবর্তী বাগলী বাজারে বাগলী চুনাপাথর আমদানিকারক গ্রুপ(প্রস্তাবিত) এর আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে শত শত কয়লা আমদানিকারক, শ্রমিক ও এলাকাবাসী অংশ গ্রহণ করেন।
বাগলী চুনাপাথর ও কয়লা আমদানিকারক (প্রস্তাবিত) এর সভাপতি মো. খালেক মোশারফের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ডাঃ মনিরুজ্জামান মনির এর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, চুনাপাথর ও কয়লা আমদানিকারক গ্রুপ এর সহ সভাপতি মো. উম্মর আলী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুল হায়দার লিটন, অর্থ বিষয়ক সম্পাদক আলী হোসেন, সাবেক সভাপতি শাহজাহান খন্দকার, কয়লা আমদানিকারক ডাঃ মাফিকুল ইসলাম, শাহজাহান কবির, নজরুল ইসলাম, শেখ মোস্তফা, তাহেরুল ইসলাম, খোকন মিয়া, নুর জামাল, সুলাইমান, আব্দুল আলিম মেম্বার, আলিম মিয়া, হাবিব নুর, শাহ আলম, আব্দুল ছাত্তার, আরিফ মিয়া, মকবুল হোসেন, আব্দুল আলিম, আজিজুল ইসলাম, আদর মিয়া, ডাঃ আব্দুস সোবহান, শের আলী,নুরুল ইসলাম, প্রমুখ।
বক্তারা মানববন্ধনে বলেন, সম্প্রতি দৈনিক কালেরকন্ঠ পত্রিকায় শুল্ক কর ফাঁকি দিয়ে সিলেট অঞ্চলের ১৩টি সহ বাগলী শুল্কষ্টেশন দিয়েও শত কোটি টাকার চুনাপাথর ও কয়লা আমদানি হচ্ছে বলে একটি মিথ্যা, বানোয়াট সংবাদ প্রকাশ হয়েছে।  সংবাদে উল্লেখ করা হয়েছে ভারত থেকে শুল্ক ফাঁকি দিয়ে আমদানিকৃত চুনাপাথর ও কয়লা আমদানি করা হচ্ছে। যা সত্য নহে। এই শুল্ক ষ্টেশনের আমদানিকারকরা  বৈধ ভাবে শুল্ক কর দিয়েই ব্যবসা করছে। এখানে কোন রকম দুর্নীতি বা অনিয়ম করা হচ্ছে না। একটি কুচুক্রিমহল সিলেট অঞ্চল সহ বাগলী চুনাপাথর ও কয়লা শুল্ক ষ্টেশনটিও বন্ধ করার জন্য দীর্ঘদিন ধরে পায়তারা করছে। এসব অপপ্রচার বন্ধ করে এখানকার আমদানিকারকরা যেন বৈধ ভাবে ব্যবসা করতে পারে সে জন্য সরকারের সুদৃষ্টি কামনা করেছেন তারা।