সামাজিক সচেতনতা ও নারী শিক্ষাই পারে বাল্য বিবাহ বন্ধ করতে – মোকতাদির চৌধুরী এম পি

প্রকাশিত: ৪:১৬ অপরাহ্ণ, অক্টোবর ২১, ২০২০

নিজস্ব প্রতিবেদক।

আজ বুধবার সকালে সদর উপজেলার মজলিশপুর ইউনিয়নের বাকাইল উচ্চ বিদ্যালয়ে বন্যা আশ্রয়কেন্দ্র ও মজলিশপুর বাজার মার্কেটের দ্বিতল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং দারমা মাদ্রাসা পরিদর্শন শেষে  বাকাইল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে আয়োজিত এক সংক্ষিপ্ত সভায়  যোগ দেন ব্রাহ্মণবাড়িয়া -৩ আসনের সংসদ সদস্য,  জেলা আওয়ামীলীগের সভাপতি, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্হায়ী কমিটির সভাপতি জনাব  র. আ. ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, শেখ হাসিনা সরকার জনগনের জীবন-মান উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বর্তমান সরকার অবকাঠামো খাতে ব্যাপক উন্নয়ন করছেন উল্লেখ করে তিনি বলেন, প্রতিটি রাস্তাই দুই তিনবার করে সংস্কার করা হচ্ছে। কিন্তু অসচেতনতার কারণে প্রায়শই রাস্তাগুলো ভেঙ্গে যাচ্ছে।এ বিষয়ে তিনি  এলাকাবাসীর সচেতনতার উপর বিশেষ গুরুত্ব আরোপ করেন।

তিনি আরো বলেন, একমাত্র নারী শিক্ষাই পারে বাল্য বিবাহ বন্ধ করতে এবং নারীর মর্যাদাকে সুরক্ষিত করতে। তাই মেয়েদেরকে স্কুলমূখী করতে সবার প্রতি আহবান জানান।

 

সভায় আরো উপস্হিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব পঙ্কজ বড়ুয়া, সহকারী কমিশনার (ভূমি) মো. মশিউজ্জামান, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা জনাব আবুল কালাম ভুইয়া, সাধারন সম্পাদক এইচ বি মাহবুব আলম, যুগ্ন সাধারন সম্পাদক ও সুহিলপুর ইউ পি চেয়ারম্যান জনাব আজাদ হাজারী আঙ্গুর, মজলিশপুর ইউ পি চেয়ারম্যান জনাব তাজুল ইসলাম সহ জেলা, উপজেলা এবং ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ।