শ্রীমঙ্গলে বেসরকারি সংস্থা এমসিডা-আলোয় আলো’র এওয়ার্নেস ডেভেলপ, এডভোকেসি ও কমিউনিকেশন ম্যাটেরিয়ালস বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশিত: ৯:৫৩ অপরাহ্ণ, অক্টোবর ৩১, ২০২০
মোঃ সাইফুল ইসলাম,  শ্রীমঙ্গল প্রতিনিধি।
মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলে বেসরকারি সংস্থা এমসিডা-আলোয় আলো’র আয়োজনে ও এডুকো’র সহযোগিতায় এবং চাইল্ড ফান্ড কোরিয়া’র অর্থায়নে ডেভেলপ এওয়ার্নেস, এডভোকেসি ও কমিউনিকেশন ম্যাটেরিয়ালস বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
আজ বৃহস্পতিবার সকাল ১১ টায় কর্মশালায়  এমসিডা’র প্রধান নির্বাহী তহিরুল ইসলাম মিলন সাহেবের স্বাগত বক্তব্যের মাধ্যমে দিনব্যাপী শ্রীমঙ্গল শহরের হোটেল গ্র্যাণ্ড তাজের হলরুমে এ কর্মশালা  উদ্ধোধন করা হয়।
আলোয়-আলো’র প্রকল্পের প্রজেক্ট কো-অর্ডিনেটর মো. এমদাদুল হক শিশুর বিকাশ ও শিশু শিক্ষা, স্বাস্থ্য ও পুষ্টি, শিশুর সুরক্ষা, দুর্যোগ ও সম্পদ ব্যবস্থাপনা বিষয়ে মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে চমকপ্রদ আলোচনা উপস্থিত দর্শকদের মুগ্ধ করে রাখেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এমসিডা’র প্রজেক্ট কো-অর্ডিনেটর মো. এমদাদুল হক, আইডিয়া’র প্রজেক্ট কো-অর্ডিনেটর মো. আমিনুর রহমান, প্রচেষ্টার প্রজেক্ট কো-অর্ডিনেটর জাহিদুর রহমান,  বিটিএস’র প্রজেক্ট কো-অর্ডিনেটর চা‍ঁদনী রায়, এডুকো’র মনিটরিং অফিসার কমল কৃষ্ণ রায়, ব্রেকিং দ্যা সাইলেন্সের প্রকল্প কর্মকর্তা মো. রুবাইয়াত ফেরদৌস, ম্যাক বাংলাদেশের নির্বাহী পরিচালক এস এ হামিদ, সুপ্রভাত উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মোহন চন্দ্র দেব প্রমুখ।
এমসিডা’র প্রজেক্ট অফিসার মো. ওসমান গনীর সঞ্চালনায় কর্মশালায় ডিজাইনার, আর্টিস্ট, এনজিও প্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, আলোয়-আলো প্রকল্পের সমন্বয়কারীসহ ২৫ জন অংশগ্রহণ করেন।
পরে অংশগ্রহণকারীরা চারটি গ্রুপে বিভক্ত হয়ে দলীয় কাজে অংশ নেন এবং উপরোক্ত বিষয়গুলোর ওপর সুপারিশ ও স্লোগান তৈরি করেন। যা দিয়ে পরবর্তীতে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বিলবোর্ড,  ব্যানার, পোষ্টার, প্যানাপ্লেক্স, লিফলেট তৈরি করা হবে।