রায়পুরায় ফ্রেন্ডস এন্ড হোপ ফাউন্ডেশনের উদ্যোগে মিলাদ ও গণপাঠাগার উদ্বোধন। 

প্রকাশিত: ৭:০১ অপরাহ্ণ, জানুয়ারি ১৮, ২০২১

এ.কে.এম সেলিম, নরসিংদী প্রতিনিধিঃ

রায়পুরায় ফ্রেন্ডস এন্ড হোপ ফাউন্ডেশনের উদ্যোগে মিলাদ ও গণপাঠাগার উদ্বোধন। 

নরসিংদীর রায়পুরায় স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন ফ্রেন্ডস এন্ড হোপ ফাউন্ডেশনের উদ্যোগে এলাকার দুই সহোদর ও বিশিষ্ট সমাজ সেবক মরহুম আলহাজ্ব গোলাপ মিয়া খন্দকার এবং মরহুম বীর মুক্তিযোদ্ধা মো. ইউনুছ খন্দকার স্বরণে দোয়া ও মিলাদ মাহফিলের পাশাপাশি একটি গণ পাঠাগার উদ্বোধন করা হয়েছে।
গত  সোমবার (১৭ জানুয়ারি) উপজেলার মুছাপুর ইউনিয়ন পরিষদ ও ফ্রেন্ডস এন্ড হোপ ফাউন্ডেশনের কার্যালয়ের সামনে এ অনুষ্ঠান আয়োজিত হয়। বীর মুক্তিযোদ্ধা মোছলেহ উদ্দিন ভূইয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৌলতকান্দি এম.বি উচ্চ বিদ্যালয়ের সভাপতি খন্দকার হারুন অর রশিদ।
অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন ভৈরব রফিকুল ইসলাম মহিলা কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের প্রধান মো. টিপু সুলতান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুছাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব হোসেন ভূইয়া, বিশিষ্ট সমাজ সেবক হাজী মে. সুরুজ বেপারী, সমাজ সেবক মো. আব্দুল বাছেদ ভেন্ডার, সাবেক শিক্ষক বীর মুক্তিযোদ্ধা মো. আঃ বারী, ভূঁইয়া হজ্জ্ব গ্রুপের সত্ত্বাধিকারী আলহাজ্ব ছানাউল্লাহ্ ভূইয়া, সাবেক শিক্ষক আব্দুস সাদেক মিয়া, দৌলতকান্দি আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রধান শিক্ষক মো. কাজল ভূইয়া, ৩নং ইউপি সদস্য মো. নাসির উদ্দীন ফকির, ভৈরব রোটারেক্ট ক্লাবের প্রেসিডেন্ট ও মরহুম গোলাপ মিয়া খন্দকারের ছেলে  আলহাজ্ব আবু কাউছার খন্দকার।
ফ্রেন্ডস এন্ড হোপ ফাউন্ডেশনে সদস্য মো. জামির হোসেন তার বক্তব্যে জানান, সংগঠনটি ২০১৪ সালে যাত্রা শুরু করে। এ পর্যন্ত অসহায় শিক্ষার্থীদের সহায়তা, দরিদ্র পরিবারের মেয়েদের বিয়ের সময় সহায়তা, মসজিদ-মাদরসায় সহায়তা, এলাকার রাস্তায় রাতের বেলা বাতির ব্যবস্থা করা, ভাঙা রাস্তা মেরামত ও গণপাঠাগার স্থাপনের মত সামাজিক কাজ করে যাচ্ছে সংগঠনটি।
এছাড়াও করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে কর্মহীন হয়ে পরা কয়েকশত পরিবারে খাবার সহায়তা, পবিত্র ঈদে অসহায় পরিবারে উপহার সামগ্রী প্রদান এবং করোনায় আক্রান্ত ব্যক্তিদের দাফন কাফনের জন্যও অর্থ সহায়তা প্রদান করেছে এই সংগঠন।
২০১৪ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত প্রায় ৮ লক্ষাধিক টাকার সাহায্য সহায়তা করে এলাকায় সাড়া জাগিয়ে তুলেছে ফ্রেন্ডস এন্ড হোপ ফাউন্ডেশন। অনুষ্ঠানে আগত অতিথিদের অনেকেই সম্পূর্ণ অরাজনৈতিক এই সংগঠনকে নগদ অর্থ অনুদান হিসেবে প্রদান করেন এবং ভবিষ্যতে সংগঠনের পাশে থাকারও আশ্বাস দেন।
গণপাঠাগার উদ্বোধন ও প্রয়াত দুই সহোদরের আত্মার শান্তি কামনায় মিলাদ মাহফিলের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।