বাংলাদেশ তা’লীমে হিযবুল্লাহ শ্রীকাইল ইউনিয়নের উদ্যোগে ফ্রান্সের বিরোদ্ধে মানববন্ধন বিক্ষোভ সমাবেশ

প্রকাশিত: ১০:৫৩ অপরাহ্ণ, অক্টোবর ৩১, ২০২০

বাংলাদেশ তা’লীমে হিযবুল্লাহ শ্রীকাইল ইউনিয়নের উদ্যোগে ফ্রান্সের বিরোদ্ধে মানববন্ধন বিক্ষোভ সমাবেশ

মোঃ সাখাওয়াত হোসেন, মুরাদনগর, কুমিল্লা।
কুমিল্লার মুরাদনগর উপজেলার ঐতিহ্যবাহী সোনাকান্দা দারুল হুদা দরবার শরীফ কর্তৃক পরিচালিত অরাজনৈতিক ও আত্মশুদ্ধি মূলক সংগঠন ‘বাংলাদেশ তা’লীমে হিযবুল্লাহ’ শ্রীকাইল ইউনিয়ন শাখার উদ্যোগে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করা হয়। শুক্রবার বিকাল ৩টায় শ্রীকাইল ইউনিয়ন ও পার্শ্ববর্তী এলাকা থেকে হাজারো ধর্মপ্রাণ নবী প্রেমিক মুসলমান দলে দলে সমাবেশে যোগদান করেন। শ্রীকাইল বাজার (নবীপুর- শ্রীকাইল সড়ক) মানববন্ধন বিশাল আকার ধারণ করে এবং শ্রীকাইল সরকারি কলেজ মাঠে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
সম্প্রতি ফ্রান্স সরকারের পৃষ্ঠপোষকতা বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) কে কটাক্ষ করে ব্যঙ্গচিত্র কার্টুন প্যারিশ শহরের বিভিন্ন ভবনে প্রদর্শন করা হচ্ছে। তার প্রতিবাদে ঐতিহ্যবাহী সোনাকান্দা দরবার শরীফের পীর আলহাজ্ব মাওলানা মহমুদুর রহমানের নির্দেশনা এ বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন তা’লীমে হিযবুল্লাহ কেন্দ্রীয় নায়েবে আমীর ও সোনাকান্দা দারুল হুদা দরবার শরীফের খলিফা আলহাজ্ব মাওলানা আবু বকর ছিদ্দিক।
শ্রীকাইল কে কে উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক গাজী মোঃ নাছির উদ্দিনের পরিচালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন শ্রীকাইল সরকারি কলেজের সহকারি অধ্যাপক দেওয়ান মোঃ নকিবুল হুদা, প্রভাষক মাওলানা ওসমান গনি সরকার, শ্রীকাইল ইউনিয়ন তা’লীমে হিযবুল্লাহ শাখার সেক্টেটারি  আবু বক্কর ছিদ্দিক, আমেরিকা প্রবাসি মাহফুজুল বারী নূরি, মুরাদনগর প্রেস ক্লাবের সহ-সভাপতি এম কে আই জাবেদ, বাংলাদেশ ইসলামী ছাত্র কাফেলার কেন্দ্রীয় কমিটির সদস্য হাফেজ মাওলানা কামরুল হাছান, মাওলানা নাজমুল করিম হানাফি।
বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত  ছিলেন তা’লীমে হিযবুল্লাহ শ্রীকাইল শাখার সাংগঠনিক সম্পাদক সহিদুল ইসলাম বাবু, আমেরিকা প্রবাসি নুরুল আমিন, শ্রীকাইল কেন্দ্রীয় মসজীদ কমিটির সেক্টেটারি লুৎফর রহমান, খতিব হাফেজ মাওলানা আহম্মেদ উল্লাহ, কাজী হাবিবুর রহমান, আব্দুল কুদ্দুস, গোলাম কিবরিয়া, আব্দুল মোমেন, মাহফুজ মুন্সি, আলমগীর বেগ, এনামুল হক প্রমূখ। এছারাও মানবন্ধন ও বিক্ষোভ সমাবেশে বিভিন্ন শ্রেণি পেশার নবী প্রেমিক  ধর্মপ্রাণ মুসলমানগণ শতফূর্ত ভাবে অংশ নেন। বক্তারা ফ্রান্সের পণ্য ব্যবহার বর্জনের জন্য আহবান করেন এবং বিশ্ব মানবতার নবী হযরত মুহাম্মদ (সাঃ) সম্পর্কে চিত্রায়িত সকল প্রকার ব্যঙ্গচিত্র প্রদর্শন বন্ধের আহব্বান করেন।
সমাবেশের সভপতি তা’লীমে হিযবুল্লাহ কেন্দ্রীয় নায়েবে আমীর ও সোনাকান্দা দারুল হুদা দরবার শরীফের খলিফা আলহাজ্ব মাওলানা আবু বকর ছিদ্দিক সমাপনি বক্তব্য রাখেন ও মোনাজাত পরিচালনার মধ্য দিয়ে এই কর্মসূচি সমাপ্ত করেন।