বরগুনার রিফাত হত্যা : স্ত্রী মিন্নি সহ ৬ জনের ফাঁসি

প্রকাশিত: ৩:৩৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩০, ২০২০

মো.জহিরুল ইসলাম, জেলা প্রতিনিধি,বরগুনা।

বরগুনার বহুল আলোচিত শাহনেওয়াজ রিফাত  উরফে রিফাত শরীফ  হত্যা মামলায় রিফাতের স্ত্রী আয়েশা সিদ্দিকা  মিন্নিসহ ৬ জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। আজ ৩০ সেপ্টেম্বর,বুধবার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আসাদুজ্জামানের আদালতে আলোচিত এই মামলার রায় ঘোষণা করা হয়। প্রাপ্তবয়স্ক ১০ আসামির মধ্যে বাকি ৪ জনকে খালাস দেয়া হয়।

ফাঁসির দন্ড প্রাপ্তরা হলেন —  রিফাত ফরাজি, আল কাইউম (রাব্বি আকন), মোহাইমিনুল ইসলাম সিফাত, রেজওয়ান আলী খান ( টিকটক হৃদয়) মো. হাসান, আয়েশা সিদ্দিকা মিন্নি।

 

মামলা থেকে খালাস পেয়েছেন মো. মুসা, রাফিউল ইসলাম রাব্বি, মো. সাগর এবং কামরুল ইসলাম সাইমুন।

 

দুপুর ১টা ২০ মিনিটে বরগুনা জেলা দায়রা জজ আদালতের বিচারক এ রায় ঘোষণা শুরু করেন। এ সময় জামিনে থাকা আয়শা সিদ্দিকা মিন্নি ও কারাগারে থাকা ৮ আসামি উপস্থিত ছিলেন।

 

রায়ের প্রতিক্রিয়ায় মিন্নির বাবা মোজাম্মেল হক কিশোর বলেন,ন্যায় বিচার পাইনি,উচ্চ আদালতে যাবো।

 

প্রসঙ্গত, ২০১৯ সালের ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে নয়ন ও তার সহযোগী সন্ত্রাসীরা প্রকাশ্যে রামদা দিয়ে কুপিয়ে রিফাত শরীফকে গুরুতর আহত করে। এরপর এলাকা ত্যাগ করে তারা। গুরুতর আহত রিফাত বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ওই দিনই মারা যান।

 

ওই ঘটনায় রিফাতের বাবা দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনকে আসামি করে বরগুনা থানায় হত্যা মামলা করেন। মামলায় রিফাতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিকে মামলায় ১ নম্বর সাক্ষী করা হয়।