বরগুনায় সাংবাদিক হত্যার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত।

প্রকাশিত: ১:৪৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৩, ২০২১

জহিরুল হক, বরগুনা জেলা প্রতিনিধি:

বরগুনায় সাংবাদিক হত্যার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত।

বরগুনায় সাংবাদিক হত্যার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত। সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরকে নির্মমভাবে গুলি করে হত্যায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে বরগুনায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারী) সকাল ১১ টায় বরগুনা সাংবাদিক ইউনিয়ন চত্বরে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর কেন্দ্রীয় কমিটি কেন্দ্রীয় সিদ্ধান্তের সাথে একমত পোষণ করে বরগুনা রিপোটার্স ইউনিটি ও বরগুনা সাংবাদিক ইউনিয়নের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করে। মানববন্ধনে বক্তারা জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য সরকারের কাছে অনুরোধ জানান। অন্যথায় পরবর্তীতে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি প্রদান করেন।
বার্তা বাজারের বরগুনা প্রতিনিধি মেহেদী হাসানের সভাপতিত্বে এ মানববন্ধনে বক্তব্য রাখেন,বরগুনা রিপোটার্স ইউনিটির সভাপতি এবং আমাদের সময়ের বরগুনা প্রতিনিধি মাহাবুবুল আলম মান্নু, বরগুনা সাংবাদিক ইউনিয়নের যুগ্ন সাঃ সম্পাদক এবং সময় টেলিভিশনের স্টাফ রিপোর্টার এমএ আজীম, দ্য বাংলাদেশ টুডে ও দৈনিক লাখো কন্ঠ পত্রিকার জেলা প্রতিনিধি মোঃ জহিরুল হকসহ স্থানীয় সাংবাদিকবৃন্দ।
প্রসঙ্গত, শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যার দিকে কোম্পানীগঞ্জ উপজেলার চাপরাশিরহাট এলাকায় দলীয় নেতাকর্মীদের সঙ্গে বৈঠক করতে প্রস্তুতি নেন আওয়ামী লীগের উপজেলা সাংগঠনিক সম্পাদক ও উপজেলার সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান বাদল।
এসময় সাবেক চেয়ারম্যানের নেতৃত্বে একটি মিছিল বাজারের দলীয় কার্যালয়ে দিকে যায়। হঠাৎ করে ওই মিছিলে আবদুল কাদের মির্জার সমর্থক জামাল উদ্দিন লিটনসহ কিছু লোক বাধা দেয়। এতে উভয় পক্ষের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়। এক পর্যায়ে উভয়ের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। এ ঘটনায় বার্তা বাজারের নোয়াখালীর নিজস্ব প্রতিনিধি বুরহান উদ্দিন মুজাক্কির গুলিবিদ্ধ হন। পরে তিনি ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান।