বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে ক্যারিবিয়ানদের বিপক্ষে আসন্ন সিরিজে বিশেষ ধরনের জার্সি।

প্রকাশিত: ১:২৯ অপরাহ্ণ, জানুয়ারি ১৮, ২০২১

বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান আকরাম খান

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে ক্যারিবিয়ানদের বিপক্ষে আসন্ন সিরিজে বিশেষ ধরনের জার্সি।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন সিরিজে বিশেষ ধরনের জার্সিতে ‘বাংলাদেশের’  নাম নেই অথচ খেলবেন তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিমরা । বিষয়টাকে ভালোভাবে নেয়নি লাল সবুজের ভক্তরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে বইয়ে দেয় সমালোচনার ঝড়। যা নজর এড়ায়নি বিসিবির। তাই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে জার্সিতে পরিবর্তন আনা হচ্ছে।

সমালোচনার মুখে গতকালই (১৭ জানুয়ারি) নতুন জার্সির ছবি প্রকাশ করে বিসিবি। যেখানে মাঝখানে বড় অক্ষরে লেখা আছে বাংলাদেশের নাম। এই একটি পরিবর্তন ছাড়া বাকি সবই আগের মতোই রয়েছে।

প্রথমে বাংলাদেশ নামবিহীন জার্সি    পরে বাংলাদেশ সংযুক্ত করা হয়েছে

২০২১ সালে স্বাধীনতার ৫০ বছর এবং বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন করা হবে। এই উপলক্ষ্যে ক্যারিবিয়ানদের বিপক্ষে আসন্ন সিরিজে বিশেষ ধরনের জার্সির ব্যবস্থা করে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান আকরাম খান।

তিনি বলেন, ‘স্বাধীনতার ৫০ বছর পূর্ণ হলো। পুরো দেশবাসীর মতো আমাদের ক্রিকেট বোর্ড এবং প্লেয়াররা এটাতে সম্পৃক্ত হতে যাচ্ছি। এটা একটা বিশেষ উপলক্ষ। সেটা উদযাপন করার জন্য আমরা জার্সির কথা মাথায় রেখেছি। সেটা জাতীয় পতাকার মতো লাল এবং সবুজ দিয়ে করা।’

এখানে অন্য কোনো রং নেই। পতাকায় লাল সূর্যটা যেভাবে আছে সেটা ওখানে তুলে ধরেছি। যুদ্ধের পর আমাদের মুক্তিযোদ্ধাদের উল্লাস, স্বাধীনতা উদযাপন এবং তার সাথে যে স্মৃতিসৌধ আছে সেটাও তুলে ধরা হয়েছে। আশা করছি এটা সবারই ভালো লাগবে।’ যোগ করেন ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডে শুরু হবে আগামী ২০ জানুয়ারি মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। ২২ তারিখ একই ভেন্যুতে দ্বিতীয় ম্যাচ। ২৫ জানুয়ারি সিরিজের শেষ একদিনের ম্যাচটি হবে চট্রগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।