নওগাঁয় খাদ্যমন্ত্রীর রোপনকৃত সারিবদ্ধ তাল গাছ উকি মারছে আকাশে-দেখতে আসছে মানুষ

প্রকাশিত: ৯:৩০ অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০২০

মোঃ রুবেল হোসেন, মান্দা প্রতিনিধিঃ বাংলাদেশ সরকারের মাননীয় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি মহোদয় এর রোপনকৃত দৃষ্টি নন্দন সারিবদ্ধ তালগাছ উকি মারছে আকাশে?, এক নজর দেখার জন্য দূর-দূরান্ত থেকে প্রতিদিন আসছে নারী, শিশু সহ বিভিন্ন বয়সী মানুষরা।
সম্পতি নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলায় আরো একটি সড়কে দৃষ্টি নন্দন তাল গাছের সারি গড়ে তোলার কাজ শুরু করেছেন বাংলাদেশ সরকারের মাননীয় খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে এ কার্যক্রমের উদ্বোধন করেন খাদ্যমন্ত্রী।

ইতোপূর্বে নওগাঁর নিয়ামতপুর উপজেলার হাজিনগর ইউনিয়নের ঘুঘুডাঙ্গা সড়কে তিনি তালগাছের বাগান গড়ে তুলেছিলেন। তাঁর লাগালো সেই সারি-সারি তালগাছ এখন বড় হয়েছে। দৃষ্টি নন্দন সেই তাল গাছের বাগান দর্শনীয় স্থান হিসেবেও গড়ে উঠেছে। প্রতিদিন দেশের বিভিন্ন প্রান্ত থেকে হাজারো মানুষ ছুটে আসে ঘুঘুডাঙ্গায় তালগাছের দৃশ্য উপভোগ করতে। ৮০ দশকে গাছগুলো রোপন করেছিলেন সাধন চন্দ্র মজুমদার।

এবার তিনি নিয়ামতপুর উপজেলার তালামারা ব্রীজ থেকে ধানসুরা পর্যন্ত সড়কের দু’পাশে প্রায় ২০ হাজার তালগাছ রোপনের উদ্যোগ নিয়েছেন।
মন্ত্রী বলেন, প্রকৃতির ভারসাম্য রক্ষা ও বজ্রপাত প্রতিরোধে দেশব্যাপী তালগাছ রোপনের নির্দেশনা দিয়েছেন জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই ধারাবাহিকতায় বরেন্দ্র অঞ্চলে তালবীজ রোপনের কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে। সুস্থ্য জীবন ও সুন্দর প্রকৃতি গড়ে তুলতে সকলকে বৃক্ষ রোপনের আহবান জানান তিনি।