জনপ্রিয় নগর বাউলখ্যাত জেমস দেখা দিলেন নতুন রূপে

প্রকাশিত: ১১:২৭ অপরাহ্ণ, আগস্ট ২১, ২০২০

আড়ালেই থাকেন বেশিরভাগ সময়। এখন তো আবার করোনাকাল। ফলে নিজেকে আরও আড়ালেই রেখেছিলেন তিনি। অবশেষে পাঁচ মাস পর দেখা মিলল নগর বাউলখ্যাত জেমসের; একেবারে চমকে দেওয়া চেহারায়।

নিজের নতুন লুকের ছবি প্রকাশ করে ভক্তদের চমকে দিয়েছেন জেমস। বৃহস্পতিবার দুপুরে নিজের ফেসবুক পেজে প্রকাশ করেছেন তার নতুন লুকের এক ছবি। সাদা-কালো এই ছবিটি প্রকাশের ১ ঘণ্টার শেয়ার হয় ১৩০০, কমেন্ট পড়ে প্রায় ১০ হাজারের কাছাকাছি। অন্তর্জাল দুনিয়ায় ভক্তদের ভালোবাসা আর শুভেচ্ছায় ভাসছেন এখন তিনি।

যার বেশিরভাগ মন্তব্য এমন- ‘গুরু’ আবার দেখা হবে মঞ্চে, এ দেখাই শেষ দেখা নয়’, ‘আবার কনসার্টে গলা মিলিয়ে গান হবে ইনশাআল্লাহ’। করোনার এই সময়ে ঢাকার নিজস্ব ফ্ল্যাটেই সময় কাটাচ্ছেন জেমস। হোম স্টুডিওতে নিয়মিত জ্যামিং করছেন। অপেক্ষায় আছেন আবারও মঞ্চে ওঠার। বেশ কয়েক বছর ধরে নতুন গান প্রকাশ থেকে জেমস নিজেকে গুটিয়ে রেখেছেন।

তারপরও দেশের সবচেয়ে ব্যস্ত, জনপ্রিয় আর দামি মঞ্চ তারকা হিসেবে নিজের অবস্থান অটুট রেখেছেন জেমস। নতুন গান প্রকাশ না করলেনও নিজের ফেসবুকে তিনি নিয়মিত প্রকাশ করছেন তার ফটোগ্রাফি। তার ফটোগ্রাফির বিষয়, মডেল, নাগরিক জীবন ও প্রকৃতি।

জেমসের মুখপাত্র রুবাইয়াৎ ঠাকুর রবিন বলেন, ‘গান প্রতিনিয়তই হচ্ছে। প্র্যাকটিস চলছে। চলমান ঘরবন্দি জীবনের একটা প্রতিচ্ছবি টাইমলাইনে ধরে রাখতেই এই ছবি প্রকাশ। কিংবা বলা যেতে পারে ভক্তদের জানান দেওয়া, কেমন আছেন তাদের প্রিয় শিল্পী। এর বেশি কিছু নয়।’

২০১৭ সালে প্রকাশ হয় জেমসের গাওয়া শেষ গান ‘তোর প্রেমেতে অন্ধ হলাম’। ‘সত্তা’ ছবির এই গানটির জন্য তিনি পান জাতীয় চলচ্চিত্র পুরস্কার। অন্যদিকে ২০০৯ সালে প্রকাশ হয় তার শেষ অ্যালবাম ছিল ‘কাল যমুনা’।