গল স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে ইংল্যান্ডের সাত উইকেটের বিশাল জয়।

প্রকাশিত: ১২:৫২ অপরাহ্ণ, জানুয়ারি ১৮, ২০২১

গল স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে ইংল্যান্ডের সাত উইকেটের বিশাল জয়।

২০২০ এর মার্চে হওয়ার কথা থাকলেও মহামারি করোনা ভাইরাসের কারণে না খেলেই দেশে ফিরে যেতে বাধ্য হয় ইংল্যান্ড দল। স্থগিত হওয়া সেই টেস্ট সিরিজটি শুরু হয়েছে। যার প্রথম ম্যাচে বড় জয়ে তুলে নিয়েছে সফরকারী দল। গল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে স্বাগতিক শ্রীলঙ্কাকে সাত উইকেটে হারিয়েছে তারা।

৭৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতে বেশ বিপদেই পড়ে গিয়েছিলো ইংল্যান্ড। মাত্র ১৪ রানেই সাজঘরে ফেরেন ডম সিবলি, জ্যাক ক্রলি এবং রুট।  তবে আর কোন বিপদ হতে দেননি জনি বেয়ারস্টো এবং ড্যান লওরেন্স। এ দুইজন নিরবচ্ছিন্ন থেকে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন।

গলে ২০ উইকেটের ১০টিই ঝুলিতে পুরেছেন এই দুই বোলার ডম বেস এবং জ্যাক লেচ। তাদের তান্ডবের কারণেই দুই ইনিংস মিলিয়ে ৪৯৪ রানের বেশি করতে পারেনি দিনেশ চান্দিমালের দল।

এছাড়াও ব্যাট হাতে কৃতিত্ব দেখান জো রুট। দৃষ্টিনন্দন ডাবল সেঞ্চুরি করেন প্রথম ইনিংসে। এর মাধ্যমে বেশ কয়েকটি রেকর্ড এবং মাইলফলক স্পর্শ করেন ইংলিশ দলপতি। দ্বিতীয় সর্বোচ্চ ৭৩ আসে ড্যান লওরেন্সের ব্যাট থেকে। এছাড়াও অল্পের জন্য (৪৭ রান) ফিফটি বঞ্চিত হন জনি বেয়ারস্টো

টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে ১৩৫ এর পর দ্বিতীয় ইনিংসে ৩৫৯ করেন তারা। ৮ বছর পর টেস্টে তিন অঙ্কের দেখা পেয়েছেন লাহিরু থিরিমান্নে। এছাড়াও ফিফটি করেন অ্যাঞ্জেলো ম্যাথুস এবং কুশাল পেরেরা।

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা প্রথম ইনিংস: ১৩৫/১০ (৪৬.১ ওভার) এবং শ্রীলঙ্কা দ্বিতীয় ইনিংস: ৩৫৯/১০

ইংল্যান্ড প্রথম ইনিংস: ৪২১/১০ , ইংল্যান্ড দ্বিতীয় ইনিংস: ৭৬/৩।

ইংল্যান্ডের সাত উইকেটের বিশাল জয়।