খাগড়াছড়িতে মাক্স না পড়ায় ৫ দিনে ৮৭৮ জনকে জরিমানা

প্রকাশিত: ৯:৫৬ অপরাহ্ণ, নভেম্বর ২১, ২০২০

নুরুল কবির আরমান, খাগড়াছড়ি প্রতিনিধিঃ মহামারি করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক ও স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে খাগড়াছড়িতে গত ১৭ নভেম্বর থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে জেলা প্রশাসন।
মাস্ক না পরায় এ অভিযানে অনেককে গুনতে হচ্ছে জরিমানা। এরই ধারাবাহিকতায় খাগড়াছড়িতে মাস্ক না পরার অপরাধে ২১ নভেম্বর পর্যন্ত গত ৫দিনে ৮৭৮ জনকে ১লক্ষ ৬১ হাজার ৫শ ৪০ টাকা জরিমানা করা হয়েছে।
মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় খাগড়াছড়ি জেলা প্রশাসক এর তত্ত্বাবধানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন জেলার এক্সকিউটিভ ম্যাজিস্ট্রেট সহ সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং সহকারি কমিশনার(ভূমি) রা। আর এসব অভিযানে সহযোগিতা করছে জেলা পুলিশ ও সংশ্লিষ্ট থানা পুলিশের সদস্যরা।
খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস বলেন, ঘরের বাইরে বের হতে হলে মুখে মাস্ক ব্যবহার করতে হবে। করোনাভাইরাস প্রতিরোধে সরকারিভাবে এমন নির্দেশনা থাকলেও সচেতনতার অভাবে অনেকেই তা মানছেন না। সংক্রমণ রোধে খাগড়াছড়ি জেলা সদর সহ উপজেলাগুলোতে এই অভিযান চালানো হয়েছে। অভিযান চলার সময় মাস্ক পরিধান না করায় ৮৭৮ জনকে মোট ১লক্ষ ৬১ হাজার ৫শ ৪০ টাকা জরিমানা করা হয়েছে এবং বাজারে আসা বিভিন্ন শ্রেণি পেশার লোকজনকে মাস্ক ব্যবহারে উদ্বুদ্ধ করতে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হচ্ছে। জনগণের স্বাস্থ্য সুরক্ষায় এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি