এমপিও নীতিমালা চূড়ান্ত করা হবে ২৩ নভেম্বর

প্রকাশিত: ৭:৩৩ পূর্বাহ্ণ, নভেম্বর ২০, ২০২০

আগামী ২৩ নভেম্বর এমপিও নীতিমালা ও জনবল কাঠামো   চূডান্তকরণের সভা  শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনির সভাপতিত্বে অনুষ্ঠিত হবে ‌।  ইতোমধ্যে নীতিমালায় কি কি সংশোধন হবে তার খসড়া তৈরি করা হয়েছে।  খসড়াটি চূড়ান্তকরণের পর শিগশিগিরই জারি হবে বলে আশা প্রকাশ করছেন শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

মন্ত্রণালয় সুত্র জানায়, ৬৫ পৃষ্ঠার চূড়ান্ত সংশোধিত নীতিমালা প্রস্তুত। সেপ্টেম্বরেই সর্বশেষ সভা করে নীতিমালা সংশোধনীগুলো ঠিক করে ফেলা হয়েছিল। শিক্ষামন্ত্রী  মহোদয় চূড়ান্ত সংশোধনীট একবার রিভিউ দিয়ে সংশোধন কমিটির সাথে বসবেন। আগামী ২৩ নভেম্বর নীতিমালার খসড়া চূড়ান্তকরণের সভা অনুষ্ঠিত হবে।খসড়া চূড়ান্ত হলে খুব তাড়াতাড়ি সংশোধিত নীতিমালা জারি করা হবে।

গত ১ সেপ্টেম্বর এমপিও নীতিমালা সংশোধন চূড়ান্তকরণের সর্বশেষ সভা অনুষ্ঠিত হয়। এ সভায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, শিক্ষার গুণগত মানোন্নয়ন ও শিক্ষক-কর্মচারীদের কল্যাণে যা কিছু প্রয়োজন সরকার তাই করে যাচ্ছে এবং করে যাবে। এ কারণেই নীতিমালা সংশোধনের উদ্যোগ নেয়া হয়েছে। নীতিমালায় যে অসঙ্গতি রয়েছে তা নিরসন করা হচ্ছে। এতে শিক্ষকদের চলমান সমস্যা সমাধান হবে।