“একমাসের বেশি সময় প্রেম করে মজা নেই, তবে আমি এক মাসের বেশি সময় মজা নেই”

প্রকাশিত: ৫:১৮ অপরাহ্ণ, জুলাই ৮, ২০২০

২০১২ সালে লাক্স চ্যানেল আই প্রতিযোগিতায় সেরা ১২ তে থাকা ও বর্তমান  সময়ের অন্যতম আলোচিত, গ্ল্যামার্স মডেল-অভিনেত্রী সাবিনা রিমা।  মায়ের ইচ্ছেতে গিয়াস উদ্দিন সেলিমের ‘বাজারে প্রেমের দর’ শিরোনামের নাটকের মধ্যে চলে আসেন। দীপ্ত টেলিভিশনে ‌‘অপরাজিতা’ সিরিয়ালে অভিনয় করে তিনি প্রশংসিত হয়েছেন। অফলাইনে না হলেও এখন অনলাইনে বেশ পরিচিতি তার। অভিনয় দিয়ে এরইমধ্যে যথেষ্ট প্রশংসিত হয়েছেন তিনি।

বর্তমানে এই অভিনেত্রী এখন পুরোপুরি ছন্দে চলছেন তার ব্যবসা নিয়ে। সম্প্রতি এই অভিনেত্রী খোলামেলা কথা বলেছেন সময় সংবাদের সঙ্গে। পাঠকদের জন্য মূল অংশটুকু তুলে ধরা হলো।

করোনাভাইরাস পরিস্থিতিতে কী করছেন?
সাবিনা রিমা: করোনা পরিস্থিতির মধ্যে বাসায় রয়েছি। তবে নিজের ব্যবসা প্রতিষ্ঠান নিয়ে বেশ ব্যস্ত সময় পার করছি। স্বাস্থ্যবিধি মেনে নিয়মিত ব্যবসার কাজ পরিচালনা করছি।

অভিনয়ে দীর্ঘদিন দূরত্ব বেড়েছে আপনার, কিন্তু কেন?
সাবিনা রিমা: দেখুন আমি আসলে আমার ইচ্ছানুযায়ী কাজ করে থাকি। মন যেটা বলে আমি সেটাই করি। অসংখ্য কাজের অফার আসে, কিন্তু মন করতে চায় না, তাই আমি কাজ করি না। একারণে হয়তো অভিনয়ে অনেকটা দূরত্ব তৈরি হয়েছে। তাছাড়া নিজের ব্যবসা প্রতিষ্ঠানে বেশি সময় দেওয়ার কারণে আমি কাজ কমিয়ে দিয়েছি।

তার মানে কী অভিনয়ে নিয়মিত হচ্ছেন না?
সাবিনা রিমা: আসলে তেমনটা নয়। ভালো কাজ হলে অব্যশই করব। তাছাড়া দর্শকের সাথে থাকার জন্য টুকটাক অভিনয়ে থাকতে চাই।

সাবিনা রিমা কোন বয়সে প্রেমে পড়েছিল?
সাবিনা রিমা: আমি অনেক রোমান্টিক। যখন থেকে প্রেম বুঝি তখন থেকেই তো প্রেম করি! আমি প্রেমে পড়তে বেশি পছন্দ করতাম। আর কেউ যদি আমার প্রেমে হাবুডুবু খায় সেটা আমার পছন্দ নয়। কিন্তু আমাকে নিয়ে আমার প্রেমিকরা খুবই  ডিস্টার্ব  ফিল করত। আমাকে বেশি চাইতো। তাই ব্রেকআপ হয়ে যেত। কারণ আমি আমার ব্যক্তি স্বাধীনতাকে সব সময় প্রাধান্য দিতাম।

এ পর্যন্ত কতজনের প্রেমে পড়েছেন?
সাবিনা রিমা: এটা ব্যক্তিগত, থাক না। ব্রেকআপ হয়ে গেলে সেই প্রেমকে আর গণনা করি না। তবে আবারও প্রেমে পড়েছি। একটা শেষ হলে আরেকটা করি। কিন্তু প্রেম আমার একমাসের বেশি ভালো লাগেনি। আমার কাছে একমাসের বেশি প্রেমে মজা নেই। তবে আমি এক মাসের বেশি সময় মজা নেই।

চরিত্রের প্রয়োজনে অন্তরঙ্গ দৃশ্যে কী অভিনয় করবেন?
সাবিনা রিমা: বাংলাদেশের প্রেক্ষাপটে এমন দৃশ্যে অভিনয় হয় না। আর যেটা হয় সেটা নোংরামি। আমাদের দেশে আমাদেরকে এমন দৃশ্যেকে স্মার্টলি উপস্থাপন করতে পারে না। তাই এমন দৃশ্যে অভিনয় করব না।

সময় সংবাদকে সময় দেওয়ার জন্য ধন্যবাদ।
সাবিনা রিমা: সময় সংবাদকেও ধন্যবাদ, আপনাকেও ধন্যবাদ।