ঢাকা, ১৮ই অক্টোবর, ২০২০ ইং | ২রা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ | ১লা রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী

“উপ-সহকারি কৃষি কর্মকর্তা ২০১৮ প্যানেল নিয়োগ বাস্তবায়নে জাতীয় প্রেসক্লাবে অবস্থান কর্মসূচি”


প্রকাশিত: ১১:৩৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৫, ২০২০

মোঃকাঞ্চন হোসেন মাদারীপুর ঃ

উপ-সহকারি কৃষি কর্মকর্তা নিয়োগ -২০১৮ প্যানেল নিয়োগ বাস্তবায়নে জাতীয় প্রেসক্লাবে অনির্দিষ্টকালের জন্য অবস্হান কর্মসূচি।

উপ-সহকারি কৃষি কর্মকর্তা পদে নিয়োগ বঞ্চিত প্রার্থীদের প্যানেলে নিয়োগ  বাস্তবায়ন ও দূর্নীতির প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবে অবস্হান কর্মসূচি পালন করেন চূড়ান্ত ফলাফলে পদ বঞ্চিত মেধাবী ছাত্র-ছাত্রীরা।

অবস্হান কর্মসূচিতে অংশগ্রহণকারীরা তাদের বক্তব্যে বলেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অধীনে ২০১৮ সালে উপ-সহকারি কৃষি কর্মকর্তা পদে বিজ্ঞপ্তি দেয়া হয়। পরবর্তীতে প্রিলি ও লিখিত পরীক্ষার মাধ্যমে ৫ হাজার ১১৪ জনকে মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত করা হয়। কিন্তু দুঃখের বিষয় চলতি বছর গত ১৭ জানুয়ারি কৃষি সম্প্রসারণ অধিদপ্তর জেলা কোটা অনুসরণ না করে নিয়ম বর্হিভূতভাবে ১ হাজার ৬৫০ জনকে চূড়ান্তভাবে নিয়োগ প্রদানের জন্য প্রাথমিক ভাবে বাছাই করে।

বক্তরা আরও বলেন, অনিয়ম এবং জেলা কোটা অনুসরণ না করায় অনেক মেধাবী ও সরকারি চাকুরীর বয়স শেষ অনেকে বাদ পড়েছেন।
নিয়োগবঞ্চিত প্রার্থীরা দাবি জানান, বর্তমানে করোনা ভাইরাসের কারণে দেশে খাদ্য সংকট দেখা দিতে পারে। এই খাদ্য সংকট উত্তরণের জন্য ১ হাজার ৬৫০ জনের সাথে চূড়ান্ত পরীক্ষায় অংশগ্রহণকারী ৩ হাজার ৪৬৪ জনকে প্যানেল আকারে নিয়োগ দেয়া হোক।
নিয়োগবঞ্চিতরা বলেন আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের অবস্হান কর্মসূচি চলবে।
নিয়োগবঞ্চিতরা এ বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন। অবস্হান কর্মসূচিতে সকল নিয়োগ বঞ্চিতরা উপস্থিত ছিলেন।