আবদুস সাত্তার ডিগ্রি কলেজে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন।

প্রকাশিত: ২:৩১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২২, ২০২১

মিয়া মোহাম্মদ এলাহি, সরাইল, ব্রাহ্মণবাড়িয়া।

আবদুস সাত্তার ডিগ্রি কলেজে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন।

ব্রাহ্মণবাড়িয়া জেলাধিন সরাইল উপজেলার আবদুস সাত্তার ডিগ্রি কলেজে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২১ উদযাপন করা হয়েছে।

করোনা পরিস্থিতি বিবেচনায় সরকারি নির্দেশনা অনুযায়ী আবদুস সাত্তার ডিগ্রি কলেজের পক্ষ থেকে সীমিত আকারে দিবসটি পালনের কর্মসূচী গ্রহন করা হয়।

দিবসের পালন উপলক্ষে রাত ১২.০১ মিনিটে কলেজের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের গভীর শ্রদ্ধাভরে স্মরণ করা হয় সেই সাথে সকল শহীদদের আত্বার মাগফেরাত কামনা করা হয়। শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের গভীর শ্রদ্ধাভরে আরও স্মরণ করেন বাংলাদেশ আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল ও এর অঙ্গ সংগঠন, জাতীয় পার্টি ও এর অঙ্গ সংগঠনসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন।

সূর্যোদয়ের সাথে সাথে কলেজে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। দিবসটির গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরতে সকাল ১০.০০ ঘটিকায় কলেজ অডিটোরিয়ামে কলেজে সুযোগ্য অধ্যক্ষ জনাব মোঃ মোখলেছুর রহমানের সভাপতিত্বে বিভিন্ন অনুষ্ঠানের পাশাপাশি এক আলোচনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলেজের সম্মানিত উপাধ্যক্ষ জনাব মোহাম্মদ ইকবাল হোসেন মৃধা, কলেজ পরিচালনা পরিষদের সম্মানিত অভিভাবক সদস্য বীর মুক্তিযোদ্ধা কুতুব উদ্দিন ভূঁইয়া, দাতা সদস্য ও বাংলাদেশ আওয়ামীলীগ আরুয়াইল শাখার সভাপতি জনাব হাজী মোঃ আবু তালেব, শিক্ষানুরাগী সদস্য জনাব বেনি মাধব রায়, হিতৈষী সদস্য ও বাংলাদেশ আওয়ামী যুবলীগ আরুয়াইল শাখার আহ্বায়ক জনাব মোঃ বোরহান উদ্দিন, বাংলাদেশ আওয়ামীলীগ আরুয়াইল শাখার সাধারণ সম্পাদক জনাব এড গাজী মোঃ শফিকুল ইসলামসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ এলাকার সুধিজন ও কলেজের শিক্ষকবৃন্দ।

অনুষ্ঠানে দিবসটির গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন- অধ্যক্ষ জনাব মোঃ মোখলেছুর রহমান, উপাধ্যক্ষ জনাব মোহাম্মদ ইকবাল হোসেন মৃধা, অভিভাবক সদস্য বীর মুক্তিযোদ্ধা কুতুব উদ্দিন ভূঁইয়া, বাংলাদেশ আওয়ামীলীগ আরুয়াইল ইউনিয়ন শাখার সভাপতি জনাব হাজী মোঃ আবু তালেব, যুবলীগ আরুয়াইল ইউনিয়ন শাখার আহ্বায়ক জনাব মোঃ বোরহান উদ্দিন, বাংলাদেশ আওয়ামীলীগ আরুয়াইল ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক জনাব এড গাজী মোঃ শফিকুল ইসলাম, হিসাববিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক জনাব আবদুল বারেক মিয়া, অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক জনাব মোঃ রেহান উদ্দীন, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান জনাব মোহাম্মদ এলাই মিয়া, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান জনাব মোঃ কাওছার আলমসহ আরও অনেকে। অনুষ্ঠানটি পরিচালনা করেন বাংলা বিভাগের প্রভাষক জনাব মোঃ আবদুল হাকিম।