আখাউড়ায় ঐতিহ্যবাহী কর্মমঠ ডিএনটি ফুটবল টুর্নামেন্টর ফাইনাল খেলা অনুষ্ঠিত

প্রকাশিত: ১১:১০ অপরাহ্ণ, নভেম্বর ১৬, ২০২০

সৌমিত্র সাহা ,আখাউড়া উপজেলা প্রতিনিধি।

আখাউড়ায় ঐতিহ্যবাহী কর্মমঠ ডিএনটি ফুটবল ক্লাব কর্তৃক আয়োজিত ৩২ইঞ্চি এলইডি টিভি ফুটবল টুর্নামেন্টর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেল সাড়ে ৩টায় উপজেলার কর্মমঠ ঐতিয্যবাহী ডিএনটি ফুটবল মাঠে অনুষ্ঠিত ফাইনাল খেলায় অংশগ্রহন করেন স্বাগতিক ডিএনটি ফুটবল একাদ্বশ বনাম ঐতিয্যবাহী কসবা তেতুইয়া অংকুরী ফুটবল একাদ্বশ। প্রথমার্ধে খেলাটি গোলশূন্য ড্র থাকলেও, মধ্য বিরতির ১০মিনিটের মধ্যেই স্বাগতিক ডিএনটি দলের পক্ষে বিদেশী খেলোয়ার কেরীর দূর্দান্ত গোলে লিডনিয়ে এগিয়ে যায় স্বাগতিক ডিএনটি ফুটবল দল। ফলে গ্যালারীতে শুরু হয় দর্শকদের বাধভাঙ্গা উল্লাস। তার কিছুক্ষন পর কসবা অংকুরী ফুটবল দলের কর্নার কিকের একটি দূর্দান্ত হেটকে প্রতিহত করতে গিতে গোললাইনের ঠিক মাঝখান থেকে হাত দিয়ে ফিরিয়ে দিয়ে পেনাল্টি করে বসে রক্ষনভাগের বিদেশ খেলোয়ার হেপী, হতাশায় তখন মাঠ ভর্তি স্বাগতিক দলের দর্শকেরা। পেনাল্টি থেকে গোল পেয়ে খেলায় সমতায় ফেরে অংকরী ফুটবল দল।

নির্ধারীত সময়ে আর কোন গোল না হওয়ায় খেলা গড়ায় ট্রাইব্রেকারে, ডিএনটি দলের গোলকিপার কিছুটা আহত থাকায় ট্রাইব্রেকারে বাড়তি সুবিদা পেয়ে যায় অংকুরী ফুটবল দল। ট্রাইব্রেকারে উভয় দলের ৫টি কিক থেকে ৪গোল, খেলার ফলাফল আবারো সমতা, ফুটবলের ব্যাকারন অনুযায়ী উভয় দলের সুযোগ একটি করে কিক, সেখান থেকে গোল পেয়ে যায় কসবা অংকুরী ফুটবল দল, শেষ অপেক্ষায় ডিএনটি দলের সমর্থকেদের, দলীয় অধিনায়ক দানী ভূঁইয়ার করা শেষ কিকটি খুবই দক্ষতার সংঙ্গে রুখে দেয় কসবা দলের চৌকুস গোল কিপার মুসফিক। ৫-৪ গোলের ব্যাবধানে জয় পায় তেতুইয়া অংকুরী ফুটবল দল।

খেলায় বিজয়ী দেলের টিমম্যানেজার ও অধিনায়কের হাতে আশরাফুল খান রবিন ও আলমগীর ভূইয়া আলমের পক্ষ থেকে ৩২ইঞ্চি এবং নজির ভূঁইয়া, জিয়াউল ভূঁইয়া, বাশার ভাইয়ের পক্ষ থেকে রানার আপ দলের টিম ম্যানেজার ও অধিনায়কের হাতে ২৪ইঞ্চি এলইডি টিভি সহ ম্যান অব দ্যা ম্যাচ প্রাপ্ত খেলোয়ারকে মাই ফ্লাই এয়ারের পক্ষ থেকে একটি আকর্ষণীয় মোবাইল সেট তুলেদেন উপস্থিত অতিথিরা।

ফাইনাল খেলায় সভাপতিত্ব করেন মনিয়ন্দ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃকামাল ভূইয়া, এ সময় উপস্থিত ছিলেন টুর্নামেন্ট পরিচালনা কমিটির সভাপতি বাবু সুষেন চন্দ্র সরকার, প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, আল-আরাফা ইসলামী ব্যাংক লিঃ এজেন্ট ব্যাংকের সভাপতি বিশিষ্ট ব্যাবসায়ী মোঃ আব্দুল কাইয়ুম ভূঁইয়া, প্রধান আকর্ষণ হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন শফিক আলেয়া, কর্মমঠ উচ্চ বিদ্যালয়ের সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম ভূইয়া, বিশেষ অতিথি ছিলেন ৬নং ওয়ার্ডের মেম্বার হামদু মিয়া, ৫নং ওয়ার্ডের মেম্বার রেজাউল ইসলাম ভূঁইয়া,কসবা পৌরসভার ৫নং ওয়ার্ড কাউন্সিলর রঙ্গু মিয়া, ৩নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ সজিব, সাবেক মেম্বার আবদুল্লা ভূঁইয়া, কর্মমঠ বাজার পরিচালনা কমিটির সভাপতি সামসুল আলম মানিক, সাধারন সম্পাদক মোঃ মামুন ভূইয়া, টনকী আলীম মাদ্রাসার সভাপতি হাজী সামসুল হক ভূইয়া, টনকী গ্রাম উন্নয়ন কমিটির সভাপতি সুবেদার মিজানুর রহমান ভূঁইয়া প্রমূখ।