আখাউড়া পৌরসভা নির্বাচনে  তৃতীয়বার বিজয়ের শেষ হাসিটা তাকজিল খলিফা কাজলের। 

প্রকাশিত: ১০:৩৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২১

 

সৌমিত্র সাহা ,আখাউড়া উপজেলা প্রতিনিধি। 

আখাউড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী তাকজিল খলিফা কাজল নৌকাপ্রতীকে ১৫ হাজার ১’শ ৪৯ ভোট পেয়ে বেসরকারি ভাবেবিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপিরমনোনীত প্রার্থী জয়নাল আবেদীন আবদু ধানেরশীষপ্রতীকে ভোট পেয়েছেন ৭৭৮ ভোট। আওয়ামী লীগেরবিদ্রোহী প্রার্থী নূরুল হক ভূইয়া ভোট পেয়েছেন ৫৯৫ভোট। আরেক স্বতন্ত্র প্রার্থী শফিকুল ইসলাম পেয়েছেন২১১ ভোট। এছাড়া স্বতন্ত্র প্রার্থী শফিকুল ইসলাম সকাল৯.২০মিনিটে কেন্দ্র কারচুপির অভিযোগে নির্বাচন থেকেবয়কট করেন । তিনি জানান ভোট কেন্দ্রগুলোতেক্ষমতাসীন দলের নেতাকর্মীদের দাপট এবং ভোটকারচুপির অভিযোগে তিনি নির্বাচনপ্রত্যাখান করেন। সরজমিনে বিভিন্ন ভোট কেন্দ্রে ঘুরেদেখা যায়, দুএকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া ভোটার উপস্থিতিছিল চোখে পড়ার মত। দেবগ্রাম ৮ ন কেন্দ্রে গিয়ে গিয়েদেখা যায় দুপুর ১২টা ৩০ কোনো ভোটার উপস্থিত ছিলনা ।কারন হিসেবে কাউন্সিলর দুই পক্ষের মধ্যে ধাওয়াপাল্টা ঘটনা ঘটে এবং ৭নং ওর্য়াডে দুপুর ২ টায়একই ঘটনা ঘটে। এছাড়া সকল কেন্দ্রে নির্বাচনসুষ্টু হয়েছে। 

 

সংরক্ষিত কাউন্সিলর পদে ১, ২ ও ৩ নং ওয়ার্ডে বিজয়ীহয়েছেন নার্গিস পারভিন ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডে বিজয়ীহয়েছেন মিলি আক্তার, ৭, ৮ ও ৯ ওয়ার্ডে বিজয়ী হয়েছেনমোছাঃ রেখা খানম।

এছাড়াও সাধারণ কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে শফিকুলইসলম স্বপন , ২নং ওয়ার্ডে তাকদির খান খাদেম, ৩ নংওয়ার্ডে মোঃ এনামুল হাসান খাদেম, ৪নং ওয়ার্ডে মোঃসিরাজুল ইসলাম চৌধুরী ইমরান, ৫ নং ওয়ার্ডেসিপন হায়দার, ৬ নং ওয়ার্ডে মো:ইব্রাহিম মিয়া সুজন, ৭নং ওয়ার্ডে মোঃ জান্নাত হোসেন ঈশান, ৮ নং ওয়ার্ডেমোঃ বাবুল মিয়া ও ৯নং ওয়ার্ডে মোঃ বাহার মিয়াবেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

 

আখাউড়া পৌরসভার মোট ভোটার ২৮ হাজার ৯শ ১০জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৪২৩১ জন এবং নারীভোটার ১৪৬৭৯ জন।

এছাড়া ফলাফল ঘোষনা করার সময় উপস্থিত ছিলেনরিটানিং অফিসার ও আখাউড়া উপজেলা নির্বাহীঅফিসার, থানা অফিসার ইনচার্জ (ওসি) সহ নির্বাহিম্যাজিস্ট্রেট, বিজিবি, র‌্যাব, ডিবি ও পুলিশের সদস্যবৃন্দ।