আখাউড়ায় ইসলামিক শিক্ষা বিষয়ক প্রতিযোগিতা অনুষ্ঠান সম্পন্ন

প্রকাশিত: ১১:০৫ অপরাহ্ণ, জানুয়ারি ১০, ২০২১
সৌমিত্র সাহা ,আখাউড়া উপজেলা প্রতিনিধি।
ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া ঐতিহ্যবাহী টনকী মাস্টারপাড়া ফোরকানিয়া মাদ্রাসায় দিনব্যাপী বাৎসরিক ইসলামিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে । প্রতিবছরের ন্যায় (শনিবার) ৯ জানুয়ারি ফোরকানিয়া মাদ্রাসার শিক্ষার্থীদেরকে নিয়ে ইসলামিক শিক্ষায় উৎসাহিত করার জন্য র্দীঘ দশ বছর যাবত এই আয়োজনের ব্যবস্থা করেন টনকী সাদিকুল উলুম আলিম মাদ্রাসার সাবেক সভাপতি ও ফোরকানিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা শিক্ষক আলহাজ্ব আবু নাসের ভূঁইয়া । উনার এই মহতী দ্বীনি কাজের সাথে সহযোগিতা করেন টনকী সাদেকুল আলিম মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয় যুবকরা।
সীমান্ত টিভির ইসলামিক বিষয়ক আলোচক মারুফ আলম ভুঁইয়ার উপস্থাপনায় ইসলামিক প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মনিয়ন্দ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ কামাল ভুইয়া, টনকী সাদিকুল উলুম আলিম মাদ্রাসার আরবি প্রভাষক মাওলানা মুজিবুর রহমান, মাওলানা আব্দুল কাদির, গোপীনাথপুর আলহাজ্ব শাহ আলম ডিগ্রী কলেজের লেকচারার মোঃ শামিম ভুইয়া, কর্মমঠ উচ্চ বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মাওলানা ওসমান গনি, টনকী কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা আব্দুল হাফিজ আল খাদেমী, ট্রাস্ট ব্যাংকের ম্যানেজার বিশ্ব নূর বাবু, মাই ফ্লাই এয়ার ও সীমান্ত টিভির ব্যবস্থাপক শাহীন আলম জয়, ৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন চৌধুরী, ৫ নং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাক্তার ফজলুল হক, হাফেজ আব্দুল বাছির, মোহাম্মদ হোসেন মিয়া, মো: আরাফাত ভূঁইয়া, মো: রিয়াজ ভূঁইয়া, বিল্লাল ভূঁইয়া, মো: মেরাজুল ইসলাম সহ আরো অনেকেই।
ইসলামিক প্রতিযোগিতা অনুষ্ঠানে অতিথি হিসেবে যুব সমাজের পক্ষ থেকে শাহীন আলম জয় তার বক্তব্যে বলেন, বর্তমান সময়ে মক্তব বা ফোরকানিয়া মাদ্রাসা বিলুপ্ত হতে চলেছে কারণ যে সময়ে মক্তব চালানো হয় সেই সময়ে ইংরেজরা কিন্টারগার্ডেন পদ্ধতি আবিষ্কার করেছেন, যার কারণে আরবী শিক্ষা থেকে পিছিয়ে পরছে কচিকাঁচা শিক্ষার্থীরা। এ সময় তিনি ইসলামিক  শিক্ষার্থীদের বিভিন্ন উপদেশ মূলক দিক তুলে ধরেন, সাথে সাথে তিনি তার জীবনের অভিজ্ঞতার কথাগুলো বক্তব্যে প্রকাশ করেন। যাতে করে তার মত অন্যরাও ইন্সপায়ার হতে পারেন।
অনুষ্ঠান শেষে বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা পরে মোনাজাত-দোয়ার মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত করেন প্রতিষ্ঠানটির শিক্ষক আলহাজ্ব আবুল হোসেন ভূঁইয়া সহ অতিথিরা ।