অনলাইন পত্রিকার নিবন্ধন ফি দশ হাজার টাকা

প্রকাশিত: ১১:০০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৩, ২০২০

নির্বাচিত অনলাইন নিউজ পোর্টাল ও দৈনিক পত্রিকাসমূহের অনলাইন সংস্করণ নিবন্ধনের জন্য ১০ হাজার টাকা ফি জমা দেওয়ার নির্দেশনা দিয়েছে সরকার। মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) স্বাক্ষরিত আদেশটি আজ বুধবার (২৩ সেপ্টেম্বর) প্রকাশ করে তথ্য মন্ত্রণালয়।নির্দেশনা অনুযায়ী, অনলাইন নিউজ পোর্টাল ও পত্রিকার অনলাইন নিবন্ধন ফি এককালীন ১০ হাজার টাকা জমা দিতে হবে। বাৎসরিক নবায়ন ফি জমা দিতে হবে ৫ হাজার টাকা। এছাড়া নিবন্ধনের ওপর সারচার্জ দিতে হবে ২ হাজার টাকা। তবে এক মাসের মধ্যে জমা না দিলে সারচার্জ দিতে হবে ৫ হাজার টাকা।

 

• অনলাইন পত্রিকা নিবন্ধনের ফি জমা দেওয়ার নির্দেশ

 

নির্দেশনায় বলা হয়, সরকারি বিধি মোতাবেক নির্ধারিত নিবন্ধন ফি ১০ হাজার টাকা ১৪২২২২১২ কোডে ট্রেজারি চালানের মাধ্যমে জমা দিতে হবে। নবায়ন ফি ২ হাজার টাকা ট্রেজারি চালানের মাধ্যমে ১৪২২৩৩৫ কোডে জমা দিতে হবে এবং নিবন্ধনের ওপর নির্ধারিত সারচার্জ ২ হাজার টাকা ট্রেজারি চালানের মাধ্যমে ১৪২২৪০৬ কোডে জমা দিতে হবে।

 

• অনলাইন পত্রিকা নিবন্ধনের ফি জমা দেওয়ার নির্দেশ

 

এর আগে গত ৩০ জুলাই  ৩৪টি অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনের অনুমতি পায়। আর গত ৩ সেপ্টেম্বর ঢাকা মহানগর ও দেশের অন্যান্য বিভাগীয় শহরের ৯২টি দৈনিক পত্রিকার অনলাইন সংস্করণকে নিবন্ধন দেওয়ার জন্য নির্বাচিত করে তথ্য মন্ত্রণালয়। প্রাথমিকভাবে নিবন্ধনের অনুমতি পাওয়া এসব অনলাইনকে সরকারি বিধি-বিধান অনুসরণ করে নির্ধারিত ফি জমা দিয়ে বিজ্ঞপ্তি প্রকাশের দিন থেকে ২০ কার্যদিবসের মধ্যে নিবন্ধন সম্পন্ন করার জন্য অনুরোধও জানান।